জামালপুরে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী সহ ১৯ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ৪০৪ জন

0
27
ফাইল ছবি
0 Shares

জামালপুর প্রতিনিধিঃ গত ২৪ঘন্টায় নতুন করে প্রানঘাতী করোনা ভাইরাসে এক চিকিৎসক এক স্বাস্থ্যকর্মী ও উপজেলা সহকারী শিক্ষা অফিসার এবং ইসলামী ব্যাংক ও পল্লী সঞ্চয় ব্যাংক কর্মকর্তা সহ সহ ১৯ জনের নমুনা পরীক্ষায় করোনা সংক্রামন শনাক্ত হয়েছে। শুক্রবার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষার রিপোর্টে ১৯ জনের করোনা পজিটিভ ধরা পড়ে।

শুক্রবার ১২ই জুন ওই ব্যক্তিদের দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ। জেলার ৪ উপজেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ৯, মেলান্দহ ৪, মাদারগঞ্জ ১, দেওয়ানগঞ্জে ৫ জন শনাক্ত। জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মাহফুজুর রহমান সোহান জানান, শুক্রবার ময়মনসিংহ মেডিকেল কলেজ ল্যাবের নমুনা পরীক্ষায় ১৯ জন করোন শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে ও নিজ নিজ স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪০৪ জনে। 

আক্রান্ত ব্যক্তিদের মধ্যে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক মাদারগঞ্জ উপজেলার সহকারী শিক্ষা অফিসার এবং জামালপুর জেনারেল হাসপাতালের এক স্বাস্থ্যকর্মী, তিতপাল্লা ইউনিয়নের পাবই গ্রামের বাসিন্দা পল্লী সঞ্চয় ব্যাংকের এক ৩৪ বছর বয়সী কর্মকর্তা, ৩৯ বছর বয়সী বেলটিয়া পল্লী বিদ্যুৎ অফিসের এক ইলেক্ট্রিশিয়ান, শহরের বানিয়া বাজার ডাকপাড়া এলাকার ৩৮ বছর বয়সী এক বেসরকারী সিমেন্ট কোম্পানীর কর্মকর্তা আরামবাগ এলাকার বাসিন্দা ৪০ বছর বয়সী ইসলামী ব্যাংকের আর ডিএস শাখার এক কর্মকর্তা, মিয়া পাড়ার ২৫ বছর বয়সী এক যুবক, বাশঁ চড়া ইউনিয়নের বৈঠামারী গ্রামের ৩৫ বছর বয়সী সম্প্রতি ঢাকা ফেরত পোশাক শ্রমিক, মেষ্টা ইউনিয়নের ১৯ বছর বয়সী এক মানসিক প্রতিবন্ধী,

রশিদপুর ইউনিয়নের বটতলা গ্রামের ৪০ বছর বয়সী ঢাকা ফেরত এক নারীর করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে। জেলায় ২৭ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক ও ৬৬ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১০জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্ত ৪০৪ জনের মধ্যে ৫জন করোনা আক্রান্তে মারা যায়। এদের মধ্যে ২ নারীর ও তিনজন পুরুষ ও হোম আইসেলেশনে থাকা দুইজন চিকিৎসক সহ আরো একজনকে ঢাকায় ও ময়মনসিংহে ৩ জনকে রেফার্ড করা হয়। এছাড়া ও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়প্রত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫৭ জন।

নিজস্ব প্রতিবেদক / দৈনিক সংবাদপত্র 

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ