জামালপুরে এক স্বাস্থ্যকর্মী সহ ১৯ জনের করোনা শনাক্ত, আক্রান্ত ১১২০ জন

0
34
জামালপুরে এক স্বাস্থ্যকর্মী সহ ১৯ জনের করোনা শনাক্ত আক্রান্ত ১১২০ জন
জামালপুরে এক স্বাস্থ্যকর্মী সহ ১৯ জনের করোনা শনাক্ত আক্রান্ত ১১২০ জন
0 Shares

ব্যুরো প্রধান জামালপুরঃ নতুন করে গত ২৪ ঘন্টায় প্রানঘাতী করোনা ভাইরাসে সদর হাসপাতালের এক নারী স্বাস্থ্য সহকারী সহ ১৯ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। বুধবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকল কলেজের ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষার রির্পোটে ১৯ জনের করোনা পজিটিভ ধরা পরে। বৃহস্পতিবার ১৩ই আগস্ট ওই ব্যক্তিদের দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।


জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ৭ জন, বকশিগঞ্জে ৯জন, সরিষাবাড়ীতে২জন, মেলান্দহে ১ জন। জামালপুর সিভিল সার্জন ডাঃ প্রনয় কান্তি দাস জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৮০টি নমুনা পরীক্ষায় ১৯ জন করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১১২০ জনে।


আক্রান্ত ওই ব্যক্তিদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে।
এখন পর্যন্ত ৩৩ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক, ৯০ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১৩জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। করোনা আক্রান্তে মারা গেছে ১৯জন। এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে


ছাড়প্রত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৩০ জন, উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ২০জনকে। এছাড়াও জেলায় মোট আক্রান্তের সংখ্যা জামালপুর সদরে ৪৯৬জন, মেলা ন্দহে ১০২জন, মাদারগঞ্জে ৬২জন, ইসলামপুরে ১৬০জন, সরিষাবাড়ীতে ১৩১জন, দেওয়ানগঞ্জে ৪৮জন, বকশিগঞ্জে ১০৪ জন।


নিজস্ব প্রতিবেদক / দৈনিক সংবাদপত্র 

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ