জামালপুরে এক ভারতীয় সহ ২৪ জনের করোনা শনাক্ত আক্রান্ত ১ হাজার অতিক্রম করছে

0
28
জামালপুরে নতুন করে ২৪ জনের করোনা শনাক্ত
জামালপুরে নতুন করে ২৪ জনের করোনা শনাক্ত
0 Shares

জামালপুর প্রতিনিধিঃ প্রানঘাতী করোনা ভাইরাসে জামালপুর জেনারেল হাসপাতালের এক চিকিৎসক দুই স্ব্যাস্থ্যর্কমী, এক শিক্ষিকা, পুলিশের এক এএসআই ও মতিয়ারা পাওয়ার প্লান্টের ৫জন তার মধ্য ইন্ডিয়ান এক নাগরিক হেম রাজ কামওয়েট নামের ওই ব্যক্তি সহ ২৪ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। শনিবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকল কলেজের ল্যাবে ৯১টি নমুনা পরীক্ষার রির্পোটে ২৪ জনের করোনা পজিটিভ ধরা পরে।



এই নিয়ে জেলায় এক হাজার করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ছাড়ালো। শনিবার ৮ই আগষ্ট সকালে ওই ব্যক্তিদের দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ২১জন, সরিষাবাড়ীতে ১জন, মাদারগঞ্জে ১জন, মেলান্দহে ১ জন। জামালপুর সিভিল সার্জন ডাঃ প্রনয় কান্তি দাস জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষায় ৯১ জন করোনা শনাক্ত হয়।


ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল।জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০০৫জন। আক্রান্ত ওই ব্যক্তিদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে। এখন পর্যন্ত ৩৩ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক, ৮৯ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১৩জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে।


করোনা আক্রান্তে মারা গেছে ১৭জন। এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়প্রত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮০১জন, উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ১৯ জনকে। এছাড়াও জেলায় মোট আক্রান্তের সংখ্যা জামালপুর সদরে ৪৪৩, মেলান্দহে ৯৮, মাদারগঞ্জে ৫৯, ইসলামপুরে ১৫৭ সরিষাবাড়ীতে ১২২, দেওয়ানগঞ্জে ৪৬, বকশিগঞ্জে ৮০ জন।


নিজস্ব প্রতিবেদক / দৈনিক সংবাদপত্র 

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ