জামালপুরে এক পরিবারের ৪ জন সহ ১৭ জনের করোনা শনাক্ত, আক্রান্ত ১২৪৩ জন

0
57
জামালপুরে এক পরিবারের ৪ জন সহ ১৭ জনের করোনা শনাক্ত
জামালপুরে এক পরিবারের ৪ জন সহ ১৭ জনের করোনা শনাক্ত
0 Shares

ব্যুরো প্রধান জামালপুরঃ নতুন করে গত ২৪ ঘন্টায় প্রানঘাতী করোন ভাইরাসে এক পরিবারের চারজন ও ডেপুটি সিভিল সার্জনের পরিবারের তিন সদস্য, এক পুলিশ এবং তিন শিক্ষক সহ ১৭জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। শুক্রবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকল কলেজের ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষার রির্পোটে ১৭ জনের করোনা পজিটিভ ধরা পরে।



শুক্রবার ২১ই আগস্ট রাতেই ওই ব্যক্তিদের দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ১২জন, ইসলামপুরে ১জন, বকশিগঞ্জে ৩জন, সরিষাবাড়ীতে ১জন। জামালপুর সিভিল সার্জন ডাঃ প্রনয় কান্তি দাস জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষায় ১৭ জন করোনা শনাক্ত হয়।


ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল।জেলা মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২৪৩ জন। আক্রান্ত ওই ব্যক্তিদেও মধ্যে শহরের বকুলতলা এলাকায় একই পরিবারের ৫৩ বছর বয়সী এক শিক্ষক তার স্ত্রী ৪০ বছর বয়সী শিক্ষিকা, ছেলে ১৪ বছর বয়সী, মেয়ে ২৫বছর বয়সী এবং ডেপুটি সিভিল সার্জন এর পরিবারের দুই ছেলে ৪বছর বয়সী ও ৭বছর বয়সী,


ছোট বোন ২৬ বছর বয়সী, শহরের আমলাপাড়া এলাকার এক প্রভাষক ৩৮ বছর বয়সী, সদর থানা এক নারী এ এস আই, পৌরসভার বজ্রপুর এলাকার ৭২ বছর বয়সী এক ব্যক্তি, আরো ৫৫ বছর বয়সী এক অসুস্থ ব্যক্তি, সদর উপজেলার নর বয়সী এক তরুন সহ সকলে শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে।


এখন পর্যন্ত ৩৩ চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক, ৯৩ জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১৩জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ২০জন। এ ছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিট থেকে ছাড়প্রত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরে ছেন ৯০৪ জন।


উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ২৮ জন কে। এ ছাড়াও জেলায় মোট আক্রান্তের সংখ্যা জামালপুর সদরে ৫৯০জন, মেলান্দহে ১০৫জন, মাদারগঞ্জে ৭২জন, ইসলামপুরে ১৭৩জন, সরিষাবাড়ীতে ১৩৭জন, দেওয়ানগঞ্জে ৪৯জন, বকশিগঞ্জে ১১৭ জন।


নিজস্ব প্রতিবেদক / দৈনিক সংবাদপত্র 

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ