জামালপুরে এক চিকিৎসক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সহ ১০জনের করোনা শনাক্ত, আক্রান্ত ১৩৪১ জন

0
44
জামালপুরে এক চিকিৎসক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সহ ১০জনের করোনা শনাক্ত
জামালপুরে এক চিকিৎসক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সহ ১০জনের করোনা শনাক্ত

ব্যুরো প্রধান জামালপুরঃ নতুন করে গত ২৪ ঘন্টায় প্রানঘাতী করোন ভাইরাসে জেলানারেল হাসপাতালের এক চিকিৎসক ও জামালপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আ্যডভোকের আমান উল্লাহ আকাশ এবং র‌্যাব ১৪ এর এক সদস্য সহ ১৩ জনের নমুনা পরীক্ষায় সংক্রামণ শনাক্ত হয়েছে। রবিবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকল কলেজের ল্যাবে ৮১টি নমুনা পরীক্ষার রির্পোটে ১৩ জনের করোনা পজিটিভ ধরা পরে।


রবিবার ৩০ই আগস্ট রাতে ওই ব্যক্তিদের দেহে করোনা পজেটিভ শনাক্ত নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।
জেলায় নতুন করে আক্রান্ত হয়েছে জামালপুর সদরে ৯জন, সরিষাবাড়ীতে ৩জন, মেলান্দহে ১জন। জামালপুর সিভিল সার্জন ডাঃ প্রনয় কান্তি দাস জানান, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ ল্যাবে ৮১টি নমুনা
পরীক্ষায় ১৩ জন করোনা শনাক্ত হয়।


ওই ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালে ও নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৩৪১জন। আক্রান্ত ওই ব্যক্তিদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তাদের নমুনা পরীক্ষায় পজেটিভ আসে। এখন পর্যন্ত ৩৬ জন চিকিৎসক, একজন পল্লী চিকিৎসক, এক বেসরকারি চিকিৎসক,


৯৬জন সরকারী স্বাস্থ্যকর্মী এবং ১৫জন বেসরকারী স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছে। জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণের সংখ্যা২১জনের। এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজের আইসো লেশন ইউনিট থেকে ছাড়পত্র নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০৫৩ জন। উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ ও ঢাকা হাসপাতালে রেফার্ড করা হয়েছে ৩০জনকে।


এ ছাড়াও জেলায় মোট আক্রান্তের সংখ্যা জামালপুর সদরে ৬৫২জন, মেলান্দহে ১০৮ জন, মাদারগঞ্জে ৭৫ জন, ইসলামপুরে ১৮০ জন, সরিষাবাড়ীতে ১৫৬জন, দেওয়ান গঞ্জে ৪৯জন, বকশিগঞ্জে ১২৩ জন।



নিজস্ব প্রতিবেদক / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here