জামালপুরে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

0
187
ফাইল ছবি

জামালপুর প্রতিনিধিঃ ’প্রজন্ম হোক সমতার সকল নারীর অধিকার” জামালপুরে উৎসব মুখর পরিবেশের মধ্যে দিয়ে উদ্যাপন করা হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। দিবসটি উপলক্ষ্যে রবিবার (৮মার্চ) সকালে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক আধিদপ্তরের যৌথ আয়োজনে শহরের বকুলতলা চত্ত¡র থেকে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহর প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়।

পরে সেখানে মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক মছিরুন নেছার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোকলেছুর রহমান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা , জেলা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাসিনা আকাশ, তরঙ্গ মহিলা সংস্থার নির্বাহী পরিচালক নারী নেত্রী শামীমা খান, পৌরসভার প্যানেল মেয়র সিমি আক্তার প্রমুখ। সভায় বক্তারা বলেন, নানা প্রতিকুলতার মধ্য দিয়ে নারীরা এগিয়ে যাচ্ছে।

সরকারের নানামুখী উদ্যোগে নারীরা এখন সব সেক্টরেই দক্ষতার সাথে কাজ করছে। কিছু কিছু ক্ষেত্রে নারীরা পুরুষের চেয়ে এগিয়ে আছে । কিন্তু তারপরও নারীদেরকে মজুরী বৈষম্যের শিকার হতে হচ্ছে। এখনও নারীরা ঘরে, রাস্তা-ঘাটে যানবাহনে ও কর্মস্থলে নির্যাতিত হচ্ছে। এ জন্য সমাজের সকলের মনোভাব পরিবর্তনের প্রয়োজন বলে উল্লেখ করেন বক্তারা আরো জানান বর্তমান সরকার নারীদের জন্য সব ধবনের সহযোগীতা করে আসছে ।

তানভীর আহমেদ হীরা / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here