জামালপুরের বন্যা পরিস্থিতি অপরিবর্তিত (৩৫ বিজিবি)’র দুর্গত এলাকায় ত্রান বিতরণ

0
39
জামালপুরের বন্যা পরিস্থিতি অপরিবর্তিত (৩৫ বিজিবি)'র দুর্গত এলাকায় ত্রান বিতরণ
জামালপুরের বন্যা পরিস্থিতি অপরিবর্তিত (৩৫ বিজিবি)'র দুর্গত এলাকায় ত্রান বিতরণ
4 Shares

জামালপুর প্রতিনিধিঃ জামালপুরে ব্যাটালিয়ন (৩৫ বিজিবি) এর মাধ্যমে দুর্গত এলাকায় ত্রান বিতরণ করা হয়েছে। যমুনার পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপৎসীমার ৪৮ সেঃ মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। উজানের পাহাড়ী ঢলে জামালপুরে যমুনার পানি বাড়াতি থাকায় সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে।



জেলার ৮টি পৌরসভা ও ৬০ টি ইউনিয়নের ১০ লাখ মানুষ পানি বন্দি হয়ে পড়েছে। পানি বন্দি মানুষ গুলো তীব্র খাদ্য ও বিশুদ্ধ পানির সংকটে পড়েছে।

জামালপুর ব্যাটালিয়ন (৩৫ বিজিবি) দুর্গতদের মাঝে ত্রান বিতরণ করেন। যমুনা নদীর পানি ১৩ সেন্টিঃমিটার কমে বিপদ সীমার ৪৭ সেন্টিঃ মিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গতকাল দুপুরে জামালপুর ব্যাটালিয়ন (৩৫ বিজিবি) এর অধিনায়ক লেঃকর্নেল এসএম আজাদের নেতৃত্বে বন্যা দুর্গত এলাকার ১৫ শ বানভাসিদের মাঝে ঈদকে সামনে রেখে ত্রাণ বিতরণ করা হয়।



১ মাসের বেশি সময় বন্যার পানি আটকে থাকায় নষ্ট হয়েছে সড়ক

ফসলের মাঠ, মাছের খামার বসতবাড়ী সহ বিভিন্ন স্থাপনা। বানভাসী মানুষগুলো নিরাপদে আশ্রয় নিলেও বড় একটি অংশ এখনো ত্রাণের আওয়াতায় আসেনি।



করোনা ও বন্যায় দুই মহামারীতে দুর্গত এলাকার মানুষের কষ্ট কিছুটা লাঘবের জন্য ১৫ শ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করে যাচ্ছি। সিংকঃ লেঃ কর্নেল এসএম আজাদ অধিনায়ক, জামালপুর ব্যাটালিয়ন (৩৫বিজিবি)। 

নিজস্ব প্রতিবেদক / দৈনিক সংবাদপত্র 

4 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ