জগন্নাথপুরে রাণীগঞ্জ গণহত্যা দিবস পালিত

0
58

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ সুনামগঞ্জের জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় রাণীগঞ্জ আঞ্চলিক গণহত্যা দিবস পালিত হয়েছে। ১লা সেপ্টেম্বর বুধবার রাণীগঞ্জ গণহত্যা দিবস উদযাপন উপলক্ষে স্মৃতি বিজড়িত শহীদ স্মৃতি স্তম্ভে শ্রদ্ধাঞ্জলি অর্পন, শোকসভা, খতমে কোরআন ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। শ্রদ্ধাঞ্জলি অর্পন কালে রাণীগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি হাজী সুন্দর আলী সহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে রাণীগঞ্জ শহীদ গাজী ফাউন্ডেশনের উদ্যোগে শহীদদের স্বরণে শোকসভা,

খতমে কোরআন ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। হাজী আরজু মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন রাণীগঞ্জ আলিম মাদ্রাসার সিনিয়র শিক্ষক মুফতি কাজী নজরুল ইসলাম নিজামী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাণীগঞ্জ জামে মসজিদের ইমাম মাওলানা শেখ আব্বাছ আলী। বক্তব্য রাখেন, মাওলানা আবদুল কাদির, আবদুল মালিক মাস্টার, আবুল কাশেম আকমল, আল আমিন ইসলাম ও ইসলাম উদ্দিন প্রমূখ। সভা শেষে সকল শহীদ ও গাজীদের রূহের মাগফেরাত কামনায় দোয়া ও শিরণি বিতরণ হয়।

প্রসঙ্গত-১৯৭১ সালের ১লা সেপ্টেম্বর পাক হানাদার বাহিনী তাদের দোসর রাজাকারদের সহযোগিতায় রাণীগঞ্জ বাজারে শান্তি কমিটির আহবানে বাজারে আসা নিরীহ জনতাকে জড়ো করে নির্বিচারে গুলি করে হত্যাযঞ্জ চালায়। এতে শতাধিক মানুষ শহীদ হন এবং ভাগ্যক্রমে অনেকে মরে যাওয়ার অভিনয় করে বেঁচে গিয়েছিলেন। দেশ স্বাধীনের পর থেকে এসব শহীদদের স্বরণে রাণীগঞ্জ আঞ্চলিক গণহত্যা দিবস পালন হয়ে আসছে।

নিজস্ব প্রতিবেদক 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here