ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু আর নেই

0
29
ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু আর নেই
ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু আর নেই
4 Shares

নিজস্ব প্রতিনিধিঃ স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি ও ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শফিউল বারী বাবু (৫১) মারা গেছেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না…রাজেউন)। মঙ্গলবার ২৮ই জুলাই ভোর ৪টায় রাজধানীর এভার কেয়ার (সাবেক অ্যাপোলো হাসপাতাল) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। জানা যায়, গত কয়েকদিন ধরে রাজধানীর আনোয়ার খান মর্ডান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন বাবু। তার স্বাস্থ্যের অবনতি হলে মঙ্গলবার রাত ২টার দিকে তাকে এভার কেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়।

সোমবার রাতে তাকে দেখতে হাসপাতালে হাবিবুর নবী খান সোহেল, আব্দুল কাদের ভূইয়া জুয়েল, ইশরাক হোসেন, ইয়াসিন আলী সহ অনেকে নেতাকর্মী সেখানে গিয়ে তার খোঁজ খবর নেন। বাবুর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ অনেকে। শফিউল বারীর আকস্মিক মৃত্যুতে পুরো বিএনপির নেতাকর্মীরা অত্যন্ত দুঃখিত বলে জানানো হয়েছে। এক শোকবাণীতে মির্জা ফখরুল বলেন,
 

বিএনপির রাজনীতির এক নির্ভীক সৈনিক ছিলেন বাবু। দলের সব ক্রান্তিকালে বাবু দায়িত্ব পালন করতেন অত্যন্ত নিষ্ঠার সঙ্গে। নিপীড়ন-নির্যাতন সহ্য করেও গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রামে বাবু থাকতেন সামনের কাতারে। ছাত্রজীবন থেকেই তিনি আইনের শাসন, মানবিক মর্যাদা, মৌলিক-মানবাধিকার সহ গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে গেছেন দৃঢ় প্রত্যয় নিয়ে। বাবু স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী গেছেন। আজ তার নামজের জানাজা শেষে তাকে লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় পারিবারিক করবস্থানে দাফন করা হবে। 

জান্নাত / দৈনিক সংবাদপত্র 

4 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ