চাঁপাইনবাবগঞ্জে মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস পালন

0
161
ইসারুল হক,চাঁপাইনবাবগঞ্জঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ-সংগঠন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভাসহ বিভিন্ন সামাজিক ও সংগঠনসমুহ।
 
মঙ্গলবার সকাল ৯ টায় জেলা স্টেডিয়ামে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসন। এরপর শ্রদ্ধা নিবেদন করেন, পুলিশ সুপারের নেতৃত্বে জেলা পুলিশ, আওয়ামীলীগ ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা।
 
শ্রদ্ধাঞ্জলী অর্পনের সময় জেলা প্রশাসক এজেডএম নুরুল হক, পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, পৌর মেয়র মোহম্মদ নজরুল ইসলামসহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও পৌরসভার প্যানেল মেয়র ও কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।
 
এছাড়াও মুক্তিযোদ্ধা সংসদ, নবাবগঞ্জ সরকারি কলেজ, নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজ, হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, আওয়ামীলীগের বিভিন্ন সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠন, বিশিষ্টজনসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এর আগে সুর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনি ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে মুজিববর্ষের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসন।
 
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত মুজিববর্ষ ঘোষণা করেছে সরকার। এ এক বছর বিভিন্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে পালিত হবে মুজিববর্ষ।
 
মুজিববর্ষ উদযাপন উপলক্ষে শিশু সমাবেশ, শিশুদের নিয়ে আলোচনা সভাসহ উদ্বোধনী অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন হলেও সারা বিশ্বে করোনা ভাইরাস (কোভিড-১৯) বিপর্যয়ের কারণে জেলার মানুষের জনস্বাস্থ্যের কথা বিবেচনা করে আয়োজনটি স্থগিত করে জেলা প্রশাসন। অন্য সব জনসমাগমও বাতিল করা হয়।
 
 
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here