চসিক নির্বাচন ২৯ মার্চ, ভোটগ্রহণ হবে ইভিএমে

0
167
ফাইল ছবি
0 Shares

চট্টগ্রাম প্রতিনিধিঃ নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী রোববার(২৯ মার্চ)। তফসিল অনুযায়ী, মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি), মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ মার্চ।
২ থেকে ৪ মার্চ পর্যন্ত প্রার্থীরা আপিল করতে পারবেন। ৮ মার্চ পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন। এরপর ৯ মার্চ চূড়ান্ত প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। ২৯ মার্চ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ৭১৯টি কেন্দ্রে ভোটগ্রহণ হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। রোববার (১৬ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশনের ৬১তম সভায় ইসির সিনিয়র সচিব মো. আলমগীর এই তফসিল ঘোষণা করেন।
চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো.হাসানুজ্জামান জানান, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন সংক্রান্ত গণবিজ্ঞপ্তি সোমবার জারি করা হবে। গণবিজ্ঞপ্তি জারির পর থেকে প্রার্থীরা মনোনয়ন ফরম পাবেন। চট্টগ্রাম জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, ১ মার্চ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। নতুন তালিকায় আগামী ২৯ মার্চ ইভিএমে ভোটগ্রহণ হবে।

মোহাম্মদ জিপন উদ্দিন / দৈনিক সংবাদপত্র  

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here