চন্দনাইশে জাতীয় কন্যা শিশু দিবস পালন

0
42

চট্টগ্রাম সংবাদদাতাঃ কন্যাএকটি জাতির প্রায় অর্ধেক জনগোষ্ঠী,সময়ের সঙ্গে সঙ্গে আমরা আধুনিক ও শিক্ষিত সমাজ ব্যবস্থায় গড়তে পারলেও আমাদের কন্যারা পিছিয়ে পড়েন অবজ্ঞা, বঞ্চনা ও বৈষম্যমূলক মনোভাবের কারণে। আর তাই কন্যা শিশুদের অধিকার প্রতিষ্ঠা ও সুষ্ঠু বিকাশের লক্ষ্যে প্রতি ৩০ই সেপ্টেম্বর জাতীয় কন্যা শিশু দিবস হিসেবে পালন করা হয়। কন্যা শিশুদের প্রতি বৈষম্য দেখানো চলবে না তাদের নির্যাতনের হাত থেকে রক্ষা করতে হবে। শিক্ষা-পুষ্টি নিশ্চিত করি শিশু বিয়ে বন্ধ করি।

দিবসটি উপলক্ষে ৩০ই সেপ্টেম্বর দুপুরে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী। তথ্য সেবা কর্মকর্তা (তথ্য আপা) শাপলা খাতুনের সঞ্চাল নায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গীতা চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাও. সোলাইমান ফারুকী,

মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার জাফর আলী হিরু, দক্ষিণ জেলা মহিলা আ’লীগের দপ্তর সম্পাদক সঞ্চিতা বড়ুয়া উপজেলা কৃষি অফিসার স্মৃতি রানী সরকার, হাসিমপুর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক সাইফুল ইসলাম প্রমুখ।

ইসমাইল ইমন

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here