চন্দনাইশে উপজেলায় আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালিত

0
31

চট্টগ্রাম সংবাদদাতাঃ সারা দেশের ন‍্যায় চন্দনাইশেও আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস প্রতি বছরের ন্যায় পালিত হয়েছে। এবারও বাংলাদেশে গুরুত্বের সঙ্গে দিবসটি উদযাপন করা হচ্ছে। এ বছর দিবসটি কোভিড-১৯ সংকট স্বাক্ষরতা শিক্ষায় পরিবর্তনশীল শিখন শেখানো কৌশল এবং শিক্ষাবিদের ভূমিকা এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশকে নিরক্ষরতামুক্ত করতে চায় সরকার। ৮ই সেপ্টেম্বর, বুধবার সকালে দিবসটি উদযাপন উপলক্ষে উপ জেলা প্রশাসন ও শিক্ষা অফিসের আয়োজনে উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

স্বাগত বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.সাখাওয়াত হোসেন।সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী।বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস-চেয়ারম্যান মাওঃ সোলাইমান ফারুকী, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আ.লীগের দপ্তর সম্পাদক সঞ্চিতা বড়ুয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিয়াদ হোসেন, এনজিও সমন্বয়কারী নুরুল হক চৌধুরী। ইউ আর সি (ইন্সট্রাক্টর) আকতার সানজিদা পপির সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন সহকারী শিক্ষা কর্মকর্তা হাসান আল মামুন, প্রাথমিক শিক্ষক ফাউন্ডেশনের সভাপতি মাষ্টার নাজিম উদ্দিন,

সাধারণ সম্পাদক মাষ্টার কামরুল হাসান চৌধুরী,শিক্ষক যথাক্রমে গোপাল কৃষ্ণ ঘোষ, হাবিবুল্লাহ, আয়ুব আলী সহ স্হানীয় জনপ্রতিনিধি ও সাংবাদিক বৃন্দ। এ সময় বক্তারা বলেন সবাইকে শিক্ষার প্রতি গুরুত্ব দিতে হবে। ছেলেমেয়েদেরকে শিক্ষিত করে তুলতে হবে। জাতী সুশিক্ষায় শিক্ষিত হলে দেশ উন্নত হবে। বঙ্গবন্ধু কন্যা জন নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাাসিনার ডিজিটাল বাংলাদেশ সার্থক রূপ পাবে।

ইসমাইল ইমন 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here