চট্টগ্রাম হাটহাজারী মহাসড়কে ঝুলে আছে মরণ ফাঁদ বিদ্যুৎ সংযুক্ত পরিত্যক্ত মিটার

0
558
0 Shares

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রাম হাটহাজারী মহাসড়কের মহাকবি আলাওল দীঘির পাড় এলাকার আলা ওল ফিলিং স্টেশনের সামনে সাইনবোর্ডের সাথে নিচে ঝুঁকিপূর্ণ ভাবে পড়ে আছে বিদ্যুৎ সংযুক্ত একটি পরিত্যক্ত মিটার। ফিলিং স্টেশনের কর্মকর্তার সাথে এই বিষয়ে কথা বলে জানা গেছে, যেখানে মিটার পড়ে রয়েছে সেখানে আগে চানাচুর তৈরিকারী একটি ফ্যাক্টরি ছিলো, তখন মিটারটি তারা ব্যবহার করতো। পরে চানাচুর ফ্যাক্টরি বন্ধ হয়ে যাওয়ার পর ফিলিং স্টেশনের কর্মকর্তা ও কর্মচারীরা সেই ফ্যাক্টরির ঘর গুলো ব্যবহার করতো এবং প্রতিমাসে মিটারের বিল পরিশোধ করতেন।

এবিষয়ে ফিলিং স্টেশনের কর্মচারীরা বলেন, মিটারটি আমাদের পাম্পের নই তারপরেও আমরা বছরের পর বছর ওই মিটারের বিদ্যুৎ বিল পরিশোধ করে আসছি, এখন মিটারের সংযোগ বাতিল করার জন্য বিদ্যুৎ অফিসে কর্ম রত একজনকে দেড় হাজার টাকা দিয়েছি আবেদন করার জন্য কিন্তু এখনো কোন প্রতিকার পাইনি। মিটার টি যার নামে রয়েছে সেই ব্যক্তি পিডিবির অফিসে গিয়ে আবেদন করতে হবে বলে জানানো হয়েছে বিদ্যুৎ অফিস থেকে। জানা গেছে বিদ্যুতের মিটারটি তৎকালীন চানাচুর ফ্যাক্টরির মালিক মোহাম্মদ শহিদুল ইসলামের নামে রয়েছে, সে উপজেলার মেখল ইউনিয়নের রুহুল্লা শিকদারের বাড়ীর বাসিন্দা।

ফ্যাক্টরির জন্য নির্মিত ঘরের জায়গা প্রথমে অন্য মালিকের থাকলেও পরে ফিলিং স্টেশন কর্তৃপক্ষ তা ক্রয় করে নেয়। প্রয়োজন না থাকার কারণে পরে চারমাস পূর্বে ভেঙে দেয়া হলো সেই ফ্যাক্টরির ঘর। তবে ঘর ভেঙ্গে দেয়া হলেও অপসরণ করা হয়নি বৈদ্যুতিক মিটারটি। এতে প্রাণনাশের ঝুঁকি রয়েছে পথচারীদের। এছাড়া ফিলিং স্টেশ নের সাইনবোর্ডটি স্থাপন করা হয়েছে মহাসড়কের ফুটপাতের উপর। স্থানীয়রা জানান, বিদ্যুৎ সংযুক্ত মিটার এ ভাবে রাস্তাঘাটে পড়ে থাকলে জনসাধারণের বিপদ হওয়ার ঝুঁকি রয়েছে।

মোঃ সাহাবুদ্দীন সাইফ / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here