গবিতে দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতা

0
199
ফাইল ছবি

গবি প্রতিনিধিঃ সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) প্রথমবারের মতো আলোকচিত্র প্রতিযোগিতা ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩ মার্চ) গণ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি (জিবিপিএস) উদ্যোগে ও গবি কেন্দ্রীয় ছাত্র সংসদের (গকসু) সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের বাদামতলায় এ প্রতিযোগিতা হয়। এই প্রদর্শনীতে মোট ৩০টি আলোকচিত্র স্থান পেয়েছে। দিনব্যাপী এই প্রদর্শনী দেখতে ভিড় জমায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

স্মার্টফোন ও ডিএসএলআর ক্যাটাগরি থেকে সেরা ১৫টি ছবি বিজয়ী এবং ১৫ টি রানার্স আপ বাছাই করা হয়েছে। পরে বিজয়ীদের ক্রেস্ট এবং সনদপত্র পুরস্কার হিসেবে প্রদান করা হয়।প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন- ফটোগ্রাফার রফিকুর রহমান রেকু, শারমিন আক্তার এবং ড. স্বপন কুমার প্রমুখ। প্রতিযোগিতায় গবি উপউপাচার্য ডা. মো. দেলোয়ার হোসেন বলেন, ‘আয়োজনটি খুবই মনোমুগ্ধকর হয়েছে। কয়েকটি ছবি আমার খুবই পছন্দ হয়েছে। শিক্ষার্থীদের অসাধারণ প্রতিভা রয়েছে।

সংগঠনের সভাপতি তাসেন তন্ময় বলেন, ‘শুধুমাত্র পড়ালেখা এবং সনদপত্র নয়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সৃজনশীলতা, মুক্ত চিন্তা এবং মেধা বিকাশে ফটোগ্রাফি গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। রফিকুর রহমান রেকু বলেন, ‘শিক্ষার্থীদের সৃজনশীল ক্ষমতা এই ছবি গুলোর মাধ্যমে প্রকাশ পেয়েছে। এত ভালো ছবি প্রদর্শনী হবে তা আমি ভাবি নি। ভবিষ্যতে শিক্ষার্থীরা আরো ভালো করবে বলে আশা রাখছি।

মেহেদী / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here