কুবিতে ‘গল্পে আড্ডায় সাংবাদিকতা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

0
37
0 Shares

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ‘গল্পে আড্ডায় সাংবাদিকতা’ শীর্ষক কর্মশালার ৫ম পর্ব অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ই ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির আয়োজনে প্রশাসনিক ভবনে সংগঠনটির কার্যালয়ে এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়। সমিতির সাধারণ সম্পাদক শাহাদাত বিপ্ল বের সঞ্চালনায় এবং সভাপতি তানভীর সাবিকের সভাপতিত্বে কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ব বিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক ও ফিচার রাইটার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা মুতাসিম বিল্লাহ।

এ সময় তিনি বলেন “ফিচার একটি ভিন্নধর্মী কাজ। যারা ফিচার লিখতে পারেন তারা ব্যতিক্রম ধর্মী সব অভিজ্ঞ তার মুখোমুখি নিজেকে মেলে ধরার সুযোগ পান। পাশাপাশি ফিচার হচ্ছে সাংবাদিকতার মূলমন্ত্র আত্মস্থ করার একটি কার্যকরী পদক্ষেপ। আরেকটি দিক হল যারা ফিচার লিখতে অভ্যস্ত তারা কখনও হতাশ হন না। কারন তারা জীবনে বহু মানুষের চরম দুর্দিনের কথা লেখনীতে তুলে ধরেন। যার উপলব্ধি লেখককে পরিমার্জিত হতে সহায়তা করে।” সভাপতির বক্তব্যে তানভীর সাবিক বলেন,

“আমরা বরাবরই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাংবাদিকতা এবং লেখালেখির চর্চা বৃদ্ধিতে উৎসাহ প্রদান করে থাকি। এই ‘গল্পে আড্ডায় সাংবাদিকতা’ তারই পরিক্রমা। আমরা বিশ্বাস করি সামাজিক বাস্তবতা তুলে আনার জন্য সেই সমাজের লেখকদের ভূমিকা অপরিহার্য। এ ছাড়া কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের সমিতির সদস্যরা এবং সাংবাদিকতায় আগ্রহী বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আনোয়ার আজম / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here