কি ছিলো বরফ কলের গল্পে??

0
334

রকিবুল ইসলাম রাকিব: দেখা যাচ্ছে বিনোদনপ্রেমীদের জন্য একটু বেশি সুযোগ করে দিয়েছে ওটিটি প্ল্যাটফর্ম । কারন ঘরে বসে যখন-তখন একদম নতুন কিছু দেখা যায়। যেমন আগে সিনেমা হলে নতুন সিনেমা এলে অনেক ঝামেলা হতো; সিনেমা দেখতে গেলে টিকেটের লম্বা লাইন, টিকেট না পাওয়ার বেদনা, সিনেমা হলের পরিবেশ, উচ্চ মূল্যে কালোবাজারের টিকেট, সিনেমা হলের ভাঙ্গা চেয়ারে ছারপোকার সাথে বন্ধুত্ব করে সিনেমা দেখা। ওটিটি প্ল্যাটফর্ম আসায় এখন অবশ্য সেই ঝামেলা নেই বললেই চলে। দর্শক চাইলেই এখন শুয়ে-বসে যেভাবেই হোক নতুন সিনেমা, নাটক, সিরিজ সব কিছুই দেখতে পারেন।

যাইহোক, অফিসে এসে বসতে না বসতে ম্যানেজিং ডিরেক্টর(আমার স্যার) বলছিলেন- এর আগে ওটিটি প্ল্যাটফর্মে বাংলাদেশে নির্মিত একটি ওয়েব সিরিজ আমি দেখছিলাম। সেই ওয়েব সিরিজটির কনটেন্ট বা বিষয়বস্তু ভালো থাকলেও অন্যান্য দিক দেখে আমি পুরো হতাশ ছিলাম; বাজে সংলাপ ও রগরগে দৃশ্য ছাড়া কোনো ওয়েব সিরিজ নির্মাণ হয় না বলেই আমার একটা বিশ্বাস ছিল। এরকম তিক্ত অভিজ্ঞতা নিয়ে ভেবেছিলাম আর ওয়েব সিরিজ দেখব না।

কিন্তু আমার পরিচিত একজন অভিনেতা বললেন ভাই “বরফ কলের গল্প” লিংক দিচ্ছি ওয়েব সিরিজটা দেখবেন। ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জে থেকে কিছুদিন আগে মুক্তি পেয়েছে ৫ পর্বের এই ওয়েব সিরিজ । এই ওয়েব সিরিজ দেখার পর আমার আগের ভুল ধারনা ভেঙে গিয়েছে।

চোর থেকে বড় নেতা হয়ে যেভাবে এইসব চরিত্রে অভিনয় করেছেন মিলন দেখার মতো। আহ্ কি সুন্দর তার ডাইলগ এই চরিত্রের যথার্থ মূল্যায়ন হয়েছে উনার অভিনয়ে। আমি তার অনেক কাজ দেখছি, তবে বলতে পারি এই ঝুলিতে যোগ হলো তার নতুন চরিত্র।

মূল চরিত্রের সাথে পার্শ্ব চরিত্রেরও একটা ভূমিকা থাকে। আজকাল নাটক সিনেমায় খেয়াল করলামমুল কাহিনীতে পার্শ্ব চরিত্রের দুর্দান্ত দাপট। নওশাদের পাশাপাশি হিরা হল বরফ কলের গল্পে তেমনি একটি পার্শ্ব চরিত্র। হিরা চরিত্রে অভিনয় করেছেন উজ্জল মাহমুদ। কিছু দৃশ্যে মূল চরিত্রকেও ছাপিয়ে গেছে তার চরিত্র। আমার কাছে সে অনেক ভালো কাজ করেছেন।

সাংবাদিক চরিত্রে নওশাবাকে বেশ মানিয়েছিল। যাইহোক ঐভাবে তোমাদের মতো বলতে পারবো না। তবে প্রত্যেকটা চরিত্র পরিচালক যেভাবে ফুটিয়ে তুলেছে, তিনি প্রশংসার দাবিদার। এই সিরিজের শুটিং লোকেশন বেশ ভালো ছিল। কালার গ্রেড উন্নতমানের বলা যেতে পারে। যদিও আমার ওয়েব সিরিজের প্রতি তেমন অভিজ্ঞতা নেই, তবুও বলছি, পরিচালক চাইলে বোধহয় এখানে ভালো একটা গান যোগ করতে পারতেন। আমি নিশ্চিত দর্শকরা “বরফ কলের গল্প” দেখলে প্রসংশা করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here