করোনা ভাইরাস মুক্ত জগন্নাথপুর

0
160
ফাইল ছবি
13 Shares

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ সুনামগঞ্জের জগন্নাথপুর এখনো করোনা ভাইরাস মুক্ত রয়েছে। তবে প্রতিরোধে সব ধরণের সতর্কতা মূলক ব্যবস্থা নেয়া হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত ও আতঙ্কে সারা দুনিয়া কাপলেও এখনো জগন্নাথপুর উপজেলা মুক্ত রয়েছে। ১৮ মার্চ বুধবার জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মধু সুধন ধর জানান, করোনা ভাইরাস থেকে এখনো জগন্নাথপুর উপজেলা মুক্ত রয়েছে। তবে করোনা প্রতিরোধে সব ধরণের সতর্কতা মূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

কোয়ারেন্টাইন না থাকলেও স্বাস্থ্য কমপ্লেক্সে ৫টি বেড সহ একটি রুম আলাদা করে রাখা হয়েছে। করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য। তবে এখন পর্যন্ত কোন করোনা রোগী পাওয়া যায়নি। এছাড়া করোনা প্রতিরোধে জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে চলছে সচেতনতা ও সতর্কতা মূলক প্রচারণা। নেয়া হয়েছে সব ধরণের প্রস্তুতি। কোন করোনা ভাইরাস আক্রান্ত রোগী থাকলে দ্রুত জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসার জন্য অনুরোধ জানিয়েছেন ডাঃ মধু সুধন ধর।

এদিকে-করোনা ভাইরাস মোকাবেলায় সারা দেশের মতো জগন্নাথপুর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তাছাড়া করোনা ভাইরাস সম্পর্কিত একটি গণবিজ্ঞপ্তি জারি করেছে জগন্নাথপুর উপজেলা প্রশাসন। এতে উল্লেখ করা হয়েছে, পৃথিবীর বিভিন্ন দেশের মত বাংলাদেশেও করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে। করোনা ভাইরাসের বিস্তার রোধে সকলকে সতর্ক থাকতে হবে। এ জন্য বিদেশ থেকে আসা সকল ব্যক্তি এবং তাঁর পরিবারের সদস্যদের সরকার কর্তৃক নির্দেশিত গৃহ কোয়ারেন্টাইন নিয়ম মেনে চলতে হবে।

অর্থাৎ সকলকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিজ গৃহে অবস্থান করতে হবে। কোন ভাবেই বাড়ির বাইরে চলাফেরা করা যাবে না। অন্যথায় তাদের বিরুদ্ধে দন্ডবিধি, ১৮৬০ এর ২৬৯ ধারা এবং প্রযোজ্য ক্ষেত্রে অন্যান্য আইন মোতাবেক কঠোর আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। আসুন আমাদের নিজেদের সুরক্ষার জন্য সচেতন থাকি এবং সঠিক তথ্য দিয়ে উপজেলা প্রশাসনকে সাহায্য করি।

নিকেশ বৈদ্য / দৈনিক সংবাদপত্র 

13 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here