করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর হিসেবে বাংলাদেশের অবস্থান শীর্ষ দশে

0
32
0 Shares

নিজস্ব প্রতিনিধিঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর হিসেবে শীর্ষ দশে উঠে এসেছে বাংলাদেশের নাম। বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যানুযায়ী, চলতি মাসের প্রথম সপ্তাহে (৯ই জুলাই পর্যন্ত) বিশ্বে যে সব দেশে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে তাদের মধ্যে বাংলাদেশের অবস্থান এখন দশম। বিশ্ব স্বাস্থ্য সংস্থার হিসেব বলছে, জুলাইয়ের প্রথম সপ্তাহে করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে ব্রাজিলে। দ্বিতীয় অবস্থানে আছে ভারত। আর নতুন রোগী শনাক্তের দিক থেকে বিশ্বে দ্বাদশ অবস্থানে রয়েছে বাংলাদেশের নাম। 

রবিবার (১১ই জুলাই) একদিনে দেশে করোনার সংক্রমণে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু ও রোগী শনাক্ত হয়েছে। এদিন দেশে করোনায় ২৩০ জনের মৃত্যু হয়েছে। আর ১১ হাজার ৮৭৪ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে বলে তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর আগে কখনো একদিনে এতো মৃত্যু দেখেনি বাংলাদেশ। রবিবারের আগ পর্যন্ত দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যু ছিল ২১২জনের। আর রোগী শনাক্তের রেকর্ড ছিল ১১ হাজার ৬৫১ জনের।

বর্তমান পরিস্থিতি মোকাবেলায় সারাদেশে গত ৫ই এপ্রিল পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় সেই বিধি নিষেধের মেয়াদ ধাপে ধাপে বাড়িয়ে আগামী ১৪ই জুন পর্যন্ত করা হয়েছে। প্রয়ো জনে এর মেয়াদ আরও বাড়তে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর।

জান্নাত  

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here