এলো জয়-সিঁথি’র ‘মায়ের আগমনী’

0
159

বাতাসে পূজার গন্ধ। আর মাত্র কয়েক দিনের অপেক্ষা। তারপরেই কৈলাস ছেড়ে বাপের বাড়িতে আসছে ঘরের মেয়ে উমা। মেয়েকে বরণ করার প্রস্তুতিও শুরু হয়ে গেছে জোরকদমে। পাড়ায় পাড়ায় উমা বন্দনার শেষ মুহূর্তের প্রস্তুতি। কুমোর পাড়ার শিল্পীরা ব্যস্ত মৃন্ময়ীকে চিন্ময়ী রূপ দেওয়ায়। পূজা মানেই এসে যায় পূজার গানের কথা।  গানের মধ্যে দিয়ে দিয়ে পূজার আবাহন। তেমনই এক সুন্দর পূজার গান ভিডিও  আকারে প্রকাশিত হয়েছে। গান গেয়েছেন সঙ্গীতশিল্পী জয় ও অবন্তী দেব সিঁথি। গানের শিরোনাম ‘মায়ের আগমন ‘।

গানের কথা লিখেছেন প্রখ্যাত গীতিকার সুরকার মিল্টন খন্দকার। গানটি মিউজিক কম্পোজিশন করেছেন ক্লোজআপ ওয়ান তারকা শিল্পী অপু  আমান। দুর্গাপূজা উপলক্ষ্যে বড় বাজেটে নির্মিত গানটিতে জয় ও সিঁথির সঙ্গে কোরাস কণ্ঠ দিয়েছেন সুপ্রকাশ, শান্তা সাহা, দীপ্তি সরকার ও এনামুল। গানটির ভিডিওটি পরিচালনা করেছেন সৌমিত্র ঘোষ ইমন।ভিডিওতে মডেল হয়েছেন ইমতু ও অলংকার এক ঝাক নৃত্যশিল্পী। গানটি বাংলাদেশের জাতীয় মন্দির ঢাকেশ্বরী মন্দির, ও রমনা কালী মন্দিরে শুটিং করা হয়।

গানটি নিয়ে জয় বলেন, মায়ের আগমনী গানটি’র জন্য বিশাল আয়োজনে একটা মিউজিক ভিডিও তৈরি হয়েছে, ইমন ভাই যথেষ্ট আন্তরিকতা নিয়ে ভিডিওটি তৈরি করেছেন। আর গানটিও চমৎকার হয়েছে।

তিনি আরো বলেন, ২টা মানুষের কথা বলতে হয়। সেটা হচ্ছে মিল্টন খন্দকার ভাই ও শিল্পী অপু  আমান। তাদের কাছে আমি কৃতজ্ঞ এতো সুন্দর একটি গান আমাকে উপহার দেওয়ার জন্য।

জয় বলেন, বাংলাদেশের জাতীয় মন্দির ঢাকেশ্বরী মন্দির, ও রমনা কালী মন্দিরে এই গানের ভিডিওটির শুটিং হয়েছে। আমার মনে হয় না এর আগে বাংলাদেশে পূজার জন্য এত ব্যয়বহুল গানের মিউজিক ভিডিও কেউ বানিয়েছে। আশা করছি এবার পূজায় সারা দেশের মন্ডবগুলোতে গানটি বাজবে।

সিঁথি বলেন, গানটি অনেক ভাল হয়েছে, গানটি যেহেতু পূজা উপলক্ষ্যে তাই আমরা যথেষ্ট আন্তরিকতা নিয়ে কাজটি করেছি। পূজা উপলক্ষ্যে কাজটি করতে পেরেও ভাল লেগেছে। এখন দর্শক শ্রোতাদের যদি ভাল লাগে তাহলেই আমাদের চেষ্টা স্বার্থক হবে।

৪ অক্টোবর রাতে সাউন্ড বিডির ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ করা হয়েছে।

গানের লিংক-

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here