“একুশে পদক” সুফি মিজানকে অভিনন্দন জানিয়ে নাতি-নাতনির চিঠি

0
212
ফাইল ছবি

চট্টগ্রাম প্রতিনিধিঃ ২০২০ সালে সমাজসেবায় বিশেষ অবদানের জন্য একুশে পদক পেয়েছেন শিল্প উদ্যোক্তা ও পিএইচপি ফ্যামেলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান। ১৯৭৬ সাল থেকে চালু হওয়ার পর তিনিই দ্বিতীয় শিল্প উদ্যোক্তা যিনি এ পদক অর্জন করেন।
সুফি মিজানের এ অর্জনে আবেগঘন ভাষায় অভিনন্দন জানিয়ে তাকে চিঠি লিখেছে। মালয়েশিয়া প্রবাসী নাতি-নাতনি নাভেদ, আয়মান ও সামা। ইংরেজিতে লেখা এ চিঠিতে তারা তাদের প্রিয় ‘দাদু’র অর্জনে নিজেদের গর্বের কথা জানায়। পাশাপাশি এর পেছনে ‘বুবু’র অবদানকে স্মরণ করতে ভুলেনি তারা। কুয়ালালামপুরের ইন্টারন্যাশনাল স্কুল অব কুয়ালালামপুরের অষ্টম শ্রেণিতে পড়া আয়মান মিজান ইকবাল সবার পক্ষ থেকে লিখেছে এ চিঠিটি।
চিঠির শেষে দাদুর অর্জন ‘একুশে পদকে’র হাতে আঁকা এক ছবির মাধ্যমে তাদের গর্বের বিষয়টি প্রকাশ করেছে। চিঠিতে বলা হয়, ‘পৃথিবীর প্রতি তোমার বিবেচনা ও প্রত্যেককে ইতিবাচকতার দিয়ে নিয়ে আসতে তোমার অখণ্ড মনোযোগ তোমাকে এ স্থানে এনেছে দাদু।’ পাশাপাশি ‘দাদু’র অর্জনে প্রিয় ‘বুবু’র অবদানের স্বীকৃতি দিয়ে চিঠিতে বলা হয়, ‘বুবু তোমাকে ধন্যবাদ, পেছনে থেকে নীরব ভূমিকা পালন করার জন্য এবং কীভাবে সামনের দিকে এগিয়ে যেতে হবে তা বোঝার জন্য। ১৭ ফেব্রুয়ারি (সোমবার) লেখা এ চিঠিটি বাংলাদেশে নিয়ে আসেন সুফি মিজানুর রহমানের ছেলে পিএইচপি ফ্যামিলির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ইকবাল হোসেন চৌধুরী। 

মোহাম্মদ জিপন উদ্দিন / দৈনিক সংবাদপত্র  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here