ঈদে ‘ক্ষ্যাপা জামাই’

0
122
0 Shares

বিনোদন প্রতিনিধিঃ গ্রাম থেকে স্ত্রীকে নিয়ে ঢাকায় শ্বশুর বাড়িতে বেড়াতে এসেছেন ‘মিরাজ’। স্ত্রীকে নিয়ে বাড়িতে প্রবেশের সময় বাড়ির দারোয়ান তাঁর পরিচয় জানতে চাইলে তিনি ক্ষেপে যান এবং থাপ্পড় মেরে দারো য়ানের দাঁত ফেলে দেন। দারোয়ান চিৎকার দিয়ে উঠেন, কিন্তু কেন তার দাঁত ফেলে দেওয়া হলো তার কারণ তিনি বুঝতে পারেন না। ক্ষিপ্ত অবস্থায় মিরাজ শ্বশুর বাড়িতে প্রবেশ করেন। তাঁর গরম মাথা ঠান্ডা করতে শালিকা বেলের শরবত নিয়ে আসেন।

তাঁর কাছে মনে হয়, এটা চুনের শরবত। এই নিয়ে প্রথম দিন এক দফা ঝগড়া হয়ে যায়। মিরাজের কাছে ঢাকা শহর বন্দি ঘর ছাড়া আর কিছুই মনে হয় না। দোকানদার অপরিষ্কার পানি দিয়ে কাপ পরিষ্কার করলে তার সংগে ও তর্কাতর্কি শুরু হয়ে যায়। আশপাশের মানুষ এসে ভিড় করে। মিরাজকে অনেকেই পাগল মনে করেন। মুহূর্তে র মধ্যে মাথা গরম হয়ে যাওয়া মিরাজের গল্প নিয়ে তৈরি হয়েছে নাটক ‘ক্ষ্যাপা জামাই’। এটি পরিচালনা করে ছেন মাসুদ আহমেদ।

নাটকে ক্ষ্যাপা জামাইয়ের চরিত্রে অভিনয় করেছেন জামিল হোসেন, তাঁর স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন মানসী প্রকৃতি। এছাড়া আব্দল্লাহ রানা, সায়কা আহমেদ, বৃষ্টি ও এ.বি রশিদ অভিনয় করেছেন এই নাটকে। জানা গেছে নাটকটি আসন্ন ঈদ-উল-ফিতর-এ বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে।

রাকিবুল ইসলাম রাকিব / দৈনিক সংবাদপত্র 

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here