ঈদটা পরিবারের সঙ্গে কাটাতে আমেরিকায় নাদিয়া

0
32
ছবি- মোহসীন আহমেদ কাওছার
0 Shares

কুরবানির ঈদের আর বাকি আছে কয়টা দিন। তার আগেই পরিকল্পনা করেছেন ঈদের সময়টা বাবা-মায়ের সঙ্গেই কাটাবেন জনপ্রিয় অভিনেত্রী নাদিয়া আহমেদ। তাই আমেরিকায় পরিবারের কাছেই ছুটে গেলেন তিনি। ২৭ জুন দেশ ছেড়েছেন। যাওয়ার আগে সর্বশেষ ২৫ জুন জুয়েল হাসানের পরিচালনায় একটি ঈদের নাটকের কাজ শেষ করেছেন।

জানা গেছে, গত পাঁচ বছরেরও বেশি সময় ধরে আমেরিকার ক্যানসাসে নাদিয়ার বাবা, মা ও ছোট বোন স্থায়ীভাবে বসবাস করছেন। প্রতি বছরই তিনি সেখানে তাদের সঙ্গে সময় কাটাতে যান। কিন্তু করোনার কারণে গত দুই বছর যেতে পারছিলেন না। অবশেষে এবার সুযোগ পেয়ে সেটারই সদ্ব্যবহার করলেন তিনি।

নাদিয়া জানান, অনেকদিন হলো বাবা-মাকে সরাসরি দেখি না। তাদের জন্য মন কাঁদছিল। অপেক্ষা করে অবশেষে যাওয়ার সুযোগ পেলাম। তাই চলে এলাম।’ আমেরিকায় স্থায়ী হবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘আমি আমার দেশ বাংলাদেশকে ভীষণ ভালোবাসি। আমার কর্মক্ষেত্র, এখানকার মানুষগুলোকে ভালোবাসি, শ্রদ্ধা করি। জানি আমার দেশে নানা সমস্যা রয়েছে।

কিন্তু তারপরও এ বাংলাদেশ আমার দেশ। দেশকে ছেড়ে যাওয়ার কোনো আগ্রহ নেই আমার। যেখানকার আলো-বাতাসে বেড়ে উঠেছি, বড় হয়েছি, পরিণত হয়েছি সেখানকার আলো-বাতাসেই, স্বস্তির শ্বাস নিতে ভালোবাসি। দেশের বাইরে এলে নাঈমকে খুব মিস করি।’ আগস্টে তার জন্মদিনের আগেই দেশে ফিরবেন বলে জানিয়েছেন তিনি। আমেরিকা যাওয়ার আগে নাদিয়া ঈদের জন্য নির্মিত তিনটি খণ্ড ও একটি ধারাবাহিক নাটকের কাজ শেষ করেছেন।

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here