ইবির অভ্যুদ্বয়ে প্রেসক্লাবের অবদানই বেশি ইবি উপাচার্য

0
193
ফাইল ছবি

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের আদি ও অকৃত্তিমভাবে উন্নয়নে মসী শক্তিতে যাদের অবদান সবচেয়ে বেশী তার মধ্যে প্রেসক্লাব অন্যতম। ইবি’র অভ্যুদয়ের পিছনে এবং ক্যাম্পাসে সাম্প্রদায়িকতার ক্ষেত্রে বেশিরভাগ অবদানই ইবি প্রেসক্লাবের। শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এসব মন্তব্য করেন ইবি উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী।

এসময় তিনি বলেন, সাংবাদিকদের যেকোন ইতিবাচক ও গঠনমূলক সমালোচনা প্রশাসনের কাছে প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে কার্যকর। প্রশাসনের কার্যক্রমে পরিপূর্ণতা আনয়ন এবং সংকীর্ণতা দূরীকরণে তাদের ভূমিকা অনেক বেশী। তিনি আরো বলেন, ইবি প্রেসক্লাব একটি কম্পাসের মত। যা দিকনির্দেশক হিসেবে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাচ্ছে। এক্ষেত্রে প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি শাহজাহান আলম সাজুর ভূমিকা অতুলনীয়। যার হাত ধরে ইবি প্রেসক্লাবের প্রতিষ্ঠা হয়েছে।

শনিবার (৭ মার্চ) বিকাল ৫ টায় উপাচার্যের কনফারেন্স রুমে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাথে প্রশাসনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড.সেলিম তোহা। আরো উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন, বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক সরকার মাসুম, দপ্তর সম্পাদক এ আর রাশেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহসান নাইম, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক রুমি নোমান, ক্রিড়া বিষয়ক সম্পাদক আবু হুরায়রা।

এছাড়াও কার্যকরী সদস্য মুতাসিম বিল্লাহ পাপ্পু ও মাহবুব রায়হান, সদস্য আদিল সরকার সহ অন্য সহযোগী সদস্যরা উপস্থিত ছিলেন। এসময় ইসলামী বিশ্ববিদ্যালয়ের আধুনিকায়নে সমসাময়িক বিভিন্ন কার্যকরী ইস্যু নিয়ে আলোচনা করা হয়।

আজাহার ইসলাম / দৈনিক সংবাদপত্র 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here