আবুল হায়াতের পরিচালনায় ‘মেঘ ময়ূরীর গল্প’

0
51
বিজ্ঞাপন

একুশে পদকপ্রাপ্ত গুনী অভিনেতা, নাট্যরচয়িতা, নাট্যপরিচালক আবুল হায়াত করোনাকালীন সময়ে কোন নাটক বা টেলিফিল্ম নির্মাণ করেননি। তবে কিছুদিন আগে তিনি অভিনয়ে ফিরেছেন। আর অভিনয়ে ফিরেই অনেকটা সাহস পেয়েছেন নাটক/টেলিফিল্ম নির্মাণের। চ্যানেল আইয়ে প্রচারের জন্য আবুল হায়াত নির্মাণ করেছেন টেলিফিল্ম ‘মেঘ ময়ূরীর গল্প’। রাবেয়া খাতুনের গল্প অবলম্বনে এর চিত্রনাট্য করেছেন আবুল হায়াত নিজেই।

নাটকের গল্প প্রসঙ্গে আবুল হায়াত বলেন, একটি পরিবারে বড় ভাইয়ের মৃত্যু হয়। ভাবী সেই সময় তার স্বামীর ছোট ভাইয়ের স্ত্রী থাকার পরও তাকে সবসময় কাছে পেতে চায়। একটি সময় ভাবী তার স্বামীর ছোট ভাইয়ের প্রেমেই পড়ে যায়। এটি ছোট ভাইয়ের স্ত্রী মেনে নিতে পারেনা। বাকীটুকু আপাতত আর না বলি। নাটকে দিনার, সুমি, টুটুল, তানজিকা’সহ আরো ছোট ছোট দু’টো বাচ্চা অভিনয় করেছে। প্রত্যেকেই খুব ভালো অভিনয় করেছে। তবে এতে আবুল হায়াত অভিনয় করেননি, এমনটাই জানালেন তিনি।

বিজ্ঞাপন

টেলিফিল্মে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, শাহানা রহমান সুমি, তানজিকা আমিন, টুটুল চৌধুরী, শিশুশিল্পী তূর্য ও অবনী। এতে প্রধান সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন গোলাম হাবিব লিটু।

এতে অভিনয় প্রসঙ্গে দিনার বলেন, শ্রদ্ধেয় আবুল হায়াত ভাইয়েল নির্দেশনায় আমি প্রথম মঞ্চে কাজ করি। পরবর্তীতে বন্ধন’ ধারাবাহিকে অভিনয় করি এবং তারপর অনেক নাটকেই তার পরিচালনায় কাজ করার সুযোগ হয়েছে আমার। যতোবারই তার পরিচালনায় কাজ করেছি নিজেকে আরো সমৃদ্ধ করতে পেরেছি। এটাই আমার ভালোলাগা। এই টেলিফিল্মটির গল্পটা অন্যরকম।

 তানজিকা আমিন বলেন, এর আগেও হায়াত আঙ্কেলের নির্দেশনায় কাজ করেছি। তবে অভিনেতা হায়াত আঙ্কেল এবং নির্দেশক হায়াত আঙ্কেলের মধ্যে ভীষণ পার্থক্য বিদ্যমান। যখন অভিনয় করি তখন তিনি ভীষণ কেয়ারিং জানের টুকরা একজন বাবা। আবার যখন তার পরিচালনায় কাজ করি তখন তিনি খুউব কঠিন একজন মানুষ। কোনরকম ছাড় দেন না। সবসময়ই দোয়া করি তিনি যেন সুস্থ থাকেন ভালো থাকেন।

আবুল হায়াত জানান, শিগগিরই ‘মেঘ ময়ূরীর গল্প’ টেলিফিল্মটি চ্যানেল আইতে প্রচার হবে।

বিজ্ঞাপন

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here