আবারও বঙ্গবন্ধুকে নিয়ে দেওয়ান লালনের দুই গান

0
96
0 Shares

বিনোদন প্রতিবেদকঃ দেওয়ান লালন আহমেদ বাংলাদেশ পুলিশের একজন চৌকস কর্মকর্তা। নিজের প্রতিভা গুণে গীতিকার হিসেবে ও পরিচিতি পেয়েছেন। এ পর্যন্ত তার তিন শতাধিক গান প্রকাশ হয়েছে। এর আগে তিনি বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী উপলক্ষ্যে তাকে নিয়ে দুটি গান লিখেছিলেন। এবার জাতির পিতার প্রয়াণ দিবস উপলক্ষ্যে লিখলেন তাকে নিয়ে আরো দুটি গান।  


গান দুটির শিরোনাম ‘শেখ সাহেব’ ও পাখিরা কাঁদে’। এরই মধ্যে গান দুটি প্রকাশ পেয়েছে। দেওয়ান লালন জানান, ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাতির পিতাকে শ্রদ্ধাভরে স্মরণ করে নতুন এই গান দুটি প্রকাশ হয়েছে। ‘শেখ সাহেব’ গানটির সুর করেছেন প্রিন্স রুবেল এবং সংগীতায়োজন করেছেন জাহিদ বাশার পংকজ।         


 

এতে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন প্রিন্স রুবেল ও শারমিন। চ্যানেল আইয়ের পৃষ্ঠপোষকতায় গানটির ভিডিও নির্মাণ করেছেন ইজাজ খান স্বপন। ১৫ আগস্ট দুপুর ১২টা ৫ মিনিটে চ্যানেল আইয়ের ‘আক্ষেপ’ অনুষ্ঠানে গানটি প্রচারিত হয়। পাশাপাশি ধ্রুব মিউজিক স্টেশনের ইউটিউব চ্যানেলেও প্রকাশ পায়।


‘পাখিরা কাঁদে’ গানটির সুর ও সংগীতায়োজন করেছেন অটমনাল মুন। কণ্ঠও দিয়েছেন তিনি। এই গানটির ভিডিও নির্মাণ করেছেন চন্দন রায় চৌধুরী। এটি জিসিরিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ পায়।


দেওয়ান লালন বলেন, আমার বাবা ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা এবং বঙ্গবন্ধুর অন্ধ অনুসারী। ছোটবেলা থেকে দেখেছি বাড়িতে বন্ধবন্ধুকে নিয়ে চর্চা হতো। সেই আবহে বেড়ে উঠেছি বলেই বঙ্গবন্ধুকে মনের গভীরে ধারণ করি। মহান এ নেতার প্রতি ভালোবাসা থেকে এবং নতুন প্রজন্মকে মাথায় রেখে গান দুটি লেখার চেষ্টা করেছি। যাতে করে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুকে জানতে পারে। তার আত্মত্যাগকে উপলব্ধি করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে পারে।  


 

প্রসঙ্গত, পুলিশ কর্মকর্তা হলেও সৃজনশীন লেখালেখিতে দেওয়ান লালন আহমেদ বহুদিন ধরেই অভ্যস্ত। গীতি কার হিসেবে তিনি সুপরিচিত। এর আগে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে তাকে নিয়ে দুটি গান লিখে ছিলেন তিনি। এবার জাতির পিতার প্রয়াণ দিবস উপলক্ষ্যে লিখলেন আরও দুই গান। এ ছাড়া মুক্তিপ্রতিক্ষিত রায়হান জুয়েলের পরিচালনায় অ্যাডভেঞ্চার অফ সুন্দরবন সিনেমায়ও তিনি গান লিখেছেন। এতে ‘সারেং ছাড়া জাহাজ চলে’ গানটি লিখেছেন।   



রাকিবুল / দৈনিক সংবাদপত্র 

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ