আজ যুক্তরাষ্ট্রের ফাইজারের আরো ১০ লাখ টিকা এসে পৌঁছেছে

0
46

নিজস্ব প্রতিনিধিঃ যুক্তরাষ্ট্রের দেওয়া উপহারের ১০ লাখ ডোজ ফাইজারের টিকা আজ দেশে এসেছে। বুধবার (১লা সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে টিকার এ চালান এসে পৌছায়। এর আগে আজ সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা জানিয়েছিলেন, যুক্তরাষ্ট্র থেকে উপহারের ১০ লাখ ডোজ ফাইজারের টিকা আসছে। এ চালান সন্ধ্যার দিকে ঢাকায় পৌঁছাবে।

তিনি আরও জানান, টিকা গ্রহণ করতে বিমানবন্দরে উপস্থিত থাকবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ও আমেরিকার রাষ্ট্রদূত আর. মিলার। গত ২৩ই আগস্ট দুপুরে মন্ত্রিসভার বৈঠক শেষে সচি বালয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেছিলেন, সেপ্টেম্বরেই আমেরিকা থেকে আরও ৬০ লাখ ডোজ ফাইজার ভ্যাকসিন পাওয়া যাবে। সেই ৬০ লাখ ডোজ ভ্যাকসিনের অংশ হিসেবেই ৩০ই আগস্ট এই ১০ লাখ ডোজ ভ্যাকসিন দেশে আসবে বলা হলেও তা এসে পৌছায় ১লা সেপ্টেম্বর।

ক্রমান্বয়ে আরও ৫০ লাখ ডোজ ফাইজারের টিকা সেপ্টেম্বরের মধ্যেই আসবে বলে আশা স্বাস্থ্য অধিদপ্তরের।এটি যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশের জন্য পাঠানো ফাইজারের দ্বিতীয় চালান। এর আগে গত ৩১ মে প্রথম এক লাখ ৬২০ ডোজ ফাইজারের টিকা দেশে আসে।

জালাল 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here