আজ নিথর মাহবুবের জন্মদিন

0
59

আজ বাংলাদেশের নন্দিত একজন মূকাভিনয় শিল্পী, সেই সঙ্গে একজন বিনোদন সাংবাদিক নিথর মাহবুবের জন্মদিন। করোনা পরিস্থিতির আগের জন্মদিনগুলোতে তিনি মঞ্চে নিজের মূকাভিনয় এর প্রদর্শণী রাখতেন। পরিস্থিতি কারণে এবারও সেই আয়োজন রাখা সম্ভব হচ্ছে না।

নিথর মাহবুব বলেন, সাদামাটা ভাবেই কাটবে জন্মদিন। কিন্তু এখন জীবনধারা অনেকটাই পাল্টে গেছে, আমি না চাইলেও জন্মদিনের আয়োজন অন্যরা করে বা করতে হয়। সৎ সুন্দর ভালো মানুষ হয়ে বেঁচে থাকতে চাই, শিল্পের অঙ্গনেই বাকি জীবনটা কাটাতে চাই, মানুষের ভালবাসায় সিক্ত থাকতে চাই।

নিথর মাহবুব বাংলাদেশের মূকাভিনয় শিল্পী হিসাবে অনেক পরিচিত নাম। মূকাভিনয় আলোর মুখ দেখতে শুরু করে তার প্রচেষ্টায়। দুরন্ত টিভির জনপ্রিয় অনুষ্ঠান দুরন্ত সময়ের সুবাদে ছোটদের মহলে মূকাকু হিসেবেও রয়েছে তার পরিচিত।
নিজের মুখকে গাঢ় সাদা মেকাপের আড়ালে রেখেই নান্দনিক অভিনয়ে তিনি জায় করে নিয়েছেন মানুষের হৃদয়ে। এখন মাঝেমধ্যে টিভি নাটকে অভিনয় করেও দর্শকদের মুগ্ধ করছেন নিথর মাহবুব। তবে করোনা পরিস্থিতির কারণে গত বছরের শুরু থেকে বাধ্য হয়ে বন্ধ রেখেছেন তার মূকাভিনয়ের সকল কার্যক্রম।

এছাড়া তিনি এখন ঘরে বসে লেখালেখিতে মগ্ন আছেন বলে জানিয়েছেন। নিজের লেখা নিয়মিত শেয়ার করছেন ফেসবুকে। সেগুলোর কোন কোনটি বেশি প্রশংসিত হলে বিভিন্ন অনলাইন পত্রিকা অনুমতি সাপেক্ষে প্রকাশও করছে। এছাড়া লেখাগুলো নিজের ‘ভাবনার আলপনা’ নামে একটি ফেসবুক পেজে নিয়মিত প্রকাশ করছেন, এই লেখাগুলো দিয়ে আগামী একুশে বইমেলায় বই প্রকাশের ইচ্ছে আছে তার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here