আগামীকাল ঢাকা-চট্টগ্রামে ‘ঊনপঞ্চাশ বাতাস’

0
52
0 Shares

আগামীকাল ২৩ অক্টোবর রাজধানীর স্টার সিনেপ্লেক্সের সব কটি শাখার পাশাপাশি চট্টগ্রামের সিলভার স্ক্রিনেও মুক্তি পাচ্ছে মাসুদ হাসান উজ্জ্বল পরিচালিত ‘ঊনপঞ্চাশ বাতাস’। ‘ঊনপঞ্চাশ বাতাস’ নির্মাতা মাসুদ হাসান উজ্জ্বলের প্রথম ফিচার ফিল্ম। এতে অভিনয় করেছেন শার্লিন ফারজানা ও ইমতিয়াজ বর্ষণ। এর আগে ছবিটি ১৩ মার্চ মুক্তির কথা থাকলেও করোনার প্রভাবে তা সম্ভব হয়নি।

ঊনপঞ্চাশ বাতাস’ ছবির পরিচালক বলেন, এটা হলিউড-বলিউড বা কলকাতার ছবির মতো না। এটা বাংলাদেশের একদম নতুন ধারার ছবি। যদি এটা নিয়ে কিছু বলতে হয় তবে বলব ‘বিজ্ঞানমনস্ক রোমান্টিক’। এটাকে বৈজ্ঞানিক কল্পকাহিনি বলব কি না জানি না, কারণ সারা বিশ্বে এই ধারার ছবির যে ধরন, আমার ছবিটি ঠিক তেমন না। প্রযুক্তির ভারে আবেগ অনুভব করতে কষ্ট হবে না এখানে। এককথায় বলব, বিজ্ঞানের সঙ্গে সম্পর্কযুক্ত  আবেগী ছবি।

শার্লিন বলেন, আমি দর্শকের ওপর বিশ্বাস রাখি। তারা ভালো সিনেমা দেখতে চায়। আমরাই তাদের দেখার ব্যবস্থা করে দিতে পারছি। আমি বরাবরই সুষ্ঠু বিনোদনে বিশ্বাসী। আশা করি সুষ্ঠু বিনোদনে বিশ্বাসী দর্শক এই ছবি দেখবে।

এদিকে ১৬ অক্টোবর প্রকাশিত হয়েছে ছবির দ্বিতীয় গান ‘এ শহর’। প্রকাশের পর থেকে গানটি বেশ আলোচনায় এসেছে। ‘এ শহর জানে আমার সবকিছু/ এ শহর যাবে তোমার পিছু পিছু/ আমি ঘুরেছি কত, মরেছি কত কতবার/ আমি ডেকেছি কত, নিয়েছি পিছু শতবার’ কথাগুলো ‘এ শহর’ গানের।

গানটিতে দুজন ভালোবাসার মানুষের হারিয়ে যাওয়া প্রেম অনুসন্ধানের চিত্র ফুটে উঠেছে। গানের মধ্যে এক ধরনের নিরবতা ও নিঃস্তব্ধতা রয়েছে। এর কথা, সুর আর কণ্ঠ সংগীতশিল্পী সৌরিনের।

ছবির প্রথম গান প্রকাশিত হয়েছিল মার্চে। ট্রেলার তারও আগে ফেব্রুয়ারিতে।

রেড অক্টোবরের ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন আসিফ হানিফ। নির্বাহী প্রযোজক হিসেবে আছেন সৈয়দা শাওন।

0 Shares

পোস্ট টি সম্পর্কে আপনার মতামত জানানঃ