আগামীকাল কুবির ১ম সমাবর্তন

0
335

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য একটি সর্বোচ্চ একাডেমিক প্রোগ্রাম হচ্ছে সমাবর্তন। সেই সমাবর্তনে শিক্ষার্থীরা তাদের বিশ্ববিদ্যালয় শিক্ষা জীবনের মূল সনদ লাভ করে। এবং এই সমাবর্তন বন্ধু, বান্ধবী ও সিনিয়র জুনিয়দের মিলন মেলার মাধ্যমে এক উৎসবে পরিণত হয়। আগামীকাল (২৭ জানুয়ারি) অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সেই বহুল প্রত্যাশিত ১ম সমাবর্তন। অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় খেলার মাঠে বেলা ৩.০০ ঘটিকায় আরম্ভ হবে।
উক্ত সমাবর্তনে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মাননীয় চ্যান্সেলর মোঃ আব্দুল হামিদ সভাপতিত্ব করবেন। সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী, আইসিসি’র সাবেক প্রেসিডেন্ট এবং গ্লোবাল ফিন্যান্স মিনিস্টার অব দ্য ইয়ার আ হ ম মুস্তফা কামাল, এফসিএ, এম.পি।
সমাবর্তনের মাধ্যমে ৬টি অনুষদের মোট ৫৬৪৮ জন শিক্ষার্থীকে মূল সনদ প্রদান করা হবে। তন্মধ্যে স্নাতক পর্যায়ের ৩৫৬১ জন এবং স্নাতকোত্তর পর্যায়ের ২০৮৭ জন। উক্ত সমাবর্তনে মোট ২৮৮৮ জন শিক্ষার্থী নিবন্ধন করেছেন।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১ম সমাবর্তনের মূল আকর্ষণ হিসেবে থাকছে চ্যান্সেলর স্বর্ণপদক। শিক্ষাক্ষেত্রে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য মোট ১৪ জন কৃতি শিক্ষার্থীকে চ্যান্সেলর স্বর্ণপদক প্রদান করা হবে।
সমাবর্তন সফল করতে ২৬ টি কমিটি করা হয়েছে এবং তারা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। ইতোমধ্যে প্রায় সকল ধরনের প্রস্তুতিও সম্পন্ন বলে জানান বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।
উক্ত সমাবর্তনকে একটি মিলন মেলা এবং গোটা কুমিল্লা বাসির জন্য একটি মর্যাদাপূর্ণ অনুষ্ঠান হিসিবে মন্তব্য করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার(চলতি) অধ্যাপক ড. মোহাম্মদ আবু তাহের।
১ম সমাবর্তন পাওয়া ইংরেজি ৪র্থ ব্যাচের শিক্ষার্থী নুরুল মোক্তাদির ফয়সাল বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনেক হবে, কিন্তু প্রথম সমাবর্তনে অংশ নিতে পারা অবশ্যই সৌভাগ্যের বিষয়। সকল মান অভিমান ভুলে সবাই এক সাথে সামিল হয়েছি এটাই বড় কথা।’

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি / দৈনিক সংবাদপত্র

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here