অমর নায়ক সালমান শাহ’র ২৫তম মৃত্যুবার্ষিকী আজ

0
56

৯০ এর দশকের ঢাকাই সিনেমার তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ। মাত্র ৪ বছরের ক্যারিয়ারে ২৭টি সিনেমায় অভিনয় করে যিনি জয় করেছেন কোটি ভক্তের হৃদয়।  এদিকে দেখতে দেখতে ২৫ বছর হয়ে গেল অমর নায়ক সালমান শাহ নেই।  ১৯৯৬ সালের আজকের এই দিনে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান সালমান।  মৃত্যুর প্রায় দুই দশক পর পিবিআই নিশ্চিত করে, সালমান শাহ আত্মহত্যা করেন। তবে মৃত্যুর এত বছর পরেও সালমান শাহর তারকাখ্যাতি সমুজ্জ্বল। তার পরবর্তীকালে যারা চলচ্চিত্রে নায়ক হওয়ার জন্য এসেছেন প্রায় প্রত্যেকেই বলেছেন, তাদের অনুপ্রেরণার প্রধান উৎস সালমান।

কেউ কেউ আবার আফসোস করে বলেন, আজও কেউ পূরণ করতে পারেননি সালমান শাহের শূন্যস্থান।

‘ভালো আছি ভালো থাকো, আকাশের ঠিকানায় চিঠি লিখো’ ঠিকানাটা আজ আকাশেই! তবে সেই ঠিকানায় পৌছাবে না ভালোবাসার খোলা চিঠি, পৌছাবেনা আবেগের উষ্ঞতা। না পৌঁছাক ভালোবাসা, না করা যাক স্পর্শ, তাতে কি? হৃদয়জুড়ে তো আছে স্মৃতির সবটুকুই। তাইতো চলে যাওয়ার ২৫ বছর পরও এখনো কোটি ভক্তহৃদয়ে তিনিই সেরা!

তিনি সালমান শাহ। পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে যিনি এসেছিলেন স্বল্পদৈর্ঘ্য জীবন নিয়ে। মাত্র চার বছর কাজ করেছেন সিনেমায়। অভিনয় করেছেন ২৭ টি চলচ্চিত্রে। যার সবগুলোই ব্যবসাসফল, সেইসাথে জনপ্রিয়! চার বছরের ছোট্ট ক্যারিয়ারে বদলে দিয়েছেন বাংলা সিনেমার দৃশ্যপট। পোশাকে আধুনিকতা আর অভিনয় নৈপূণ্যে নিজেকে নিয়ে গেছেন সেরা তারকার কাতারে।

৯৬ সালের আজকের দিনে ঢাকাই চলচ্চিত্রে বড় শুন্যতা তৈরি করে বিদায় নেন চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ইমন ওরফে সালমান শাহ। যার মৃত্যুরহস্যের জট খোলেনি আজও। চলে গেছেন দৃষ্টি সীমার বাইরে। তবে যেতে পারেননি মনের আড়ালে। তাইতো ভক্তদের প্রেমে অপ্রেমে এখনো আছেন প্রিয় সালমান! থাকবেন অনন্তকাল।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here