অবৈধভাবে মাটি উত্তোলন করায় লাখ টাকা অর্থদণ্ড

0
57
0 Shares

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ার শেরপুরে ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি তোলায় এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও পৃথক অভিযানে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারী জায়গা উদ্ধার করেছে। সোমবার সারাদিন ভ্রাম্যমাণ আদালত পৃথক পৃথক অভিযান পরিচালনা করেন। উক্ত আদালতে নেতৃত্ব দেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সাবরিনা শারমিন। 
ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়,

উপজেলা ভবানীপুর বড়াইদহ গ্রামে অবৈধভাবে মাটি উত্তোলন করা হচ্ছিল। এমন সংবাদের ভিত্তিতে দ্রুত  সেখানে গিয়ে অভিযান পরিচালানো করা হয়। অবৈধভাবে মাটি উত্তোলনের সঙ্গে জড়িত ভূমিদস্যু জুয়েলকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। সরকারী কাজে বাধা দেয়ায় মোজাফ্ফর নামের এক ব্যক্তিকে এক হাজার টাকা অর্থ দণ্ডদেয়া হয়। অপর একটি অভিযানে মির্জাপুর বাজার থেকে তিনটি অবৈধ স্থাপনা (দোকান ঘর) উচ্ছেদ করে পাঁচ শতাংশ সরকারী জায়গা উদ্ধার করা হয়েছে।

এসময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও শেরপুর উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) সাবরিনা শারমিন এ প্রতিবেদক-কে বলেন, অবৈধভাবে মাটি ও বালু উত্তোলন বন্ধে উপজেলা প্রশাসন তৎপর রয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

জিএম মিজান

0 Shares

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here