অবশেষে পরীর জামিন চাইলো পরিচালক সমিতি

0
73
বিজ্ঞাপন

২৫ দিন হয় ঢাকাই সিনেমার চিত্রনায়িকা পরীমনি গ্রেফতার হয়েছেন।  এরপর কয়েক দফা রিমান্ড শেষে কারাবাস চলছে। আজ ৩১ আগস্ট তার জামিন শুনানি রয়েছে। আশা করা হচ্ছে আজ হয়তো জামিনে বেরিয়ে আসবেন পরী।

তার এই দীর্ঘ পথ চলাতে তিনি পেয়েছেন তার ভক্ত, শুভাকাঙ্খীদের। পাশে ছিলেন দেশের নানা মাধ্যমের ব্যক্তিত্বরা। সংস্কৃতিসহ নান অঙ্গনের বেশ কিছু সংগঠনও পরীর মুক্তি চেয়ে কথা বলেছে। তবে নিশ্চুপ ছিলো বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

বিজ্ঞাপন

অবশেষে সেই নিরবতা ভাঙলেন তারা। সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, সংগঠনটি তাদের প্রিয় নায়িকা পরীমনির জন্য ন্যায় বিচার চায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা পরিষ্কার জানাতে চাই, পরীমনি আমাদের প্রিয় শিল্পী। তার গ্রেপ্তারে বাড়াবাড়ি করা হয়েছে। অবিলম্বে পরীমনির জামিন দিয়ে সত্য প্রমাণের সুযোগ এবং সুবিচার চাই।

বিজ্ঞাপ্ততে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ‘জামিন পেলে পরীমনি পালিয়ে যাবে’ এমন বক্তব্যদানকারী আইনজীবীর সমালোচনাও করেছে।

বিজ্ঞপ্তিতে পরীমনির ঘটনায় তাৎক্ষণিক প্রতিক্রিয়া না জানানোর ব্যাখ্যাও দেওয়া হয়। এতে বলা হয়- বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ঘটনার সত্য মিথ্যা না জেনে তাৎক্ষণিক মন্তব্য থেকে বিরত থাকে।

আরও জানানো হয়, পরীমনি বড় শিল্পী হওয়ায় তার ঘটনা নিয়ে এত দ্রুত সত্য মিথ্যা খুঁজে বের করার চেষ্টা করা দুরূহ ব্যাপার ছিল এবং সেই প্রসঙ্গে যারা তাৎক্ষণিক বিবৃতি দিয়েছেন তা নিয়ে বিভিন্ন পক্ষ বিপক্ষ তৈরি হয়ে ঘটনাকে এমন একটা সংঘাতময় রূপ দেওয়ার চেষ্টা করা হয়েছে যে যার থেকে আসল ঘটনা সম্পর্কে ওয়াকিবহাল হওয়া যায়নি।

পরীমনি যে মামলার আসামী তাতে তাকে জামিন দিয়েও মামলা চলতে পারে বলে আমরা মনে করি। পরীমনি দোষী কি নির্দোষ সেটা আদালতের বিচারাধীন কিন্তু জামিন পাওয়া তার আইনি এখতিয়ার।’

তবে পরীমনি আটকের এতদিন পর বিবৃতি দেয়ায় সমালোচনা চলছে পরিচালক সমিতিকে নিয়ে।

 

বিজ্ঞাপন

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here