অক্টোবরেই সচল হবে দেশের হল, মুক্তি হচ্ছে পাঁচ সিনেমা

0
25

করোনার কারনে অনেক দিন হয় সিনেমা হল বন্ধ। হল মালিকদের অনেক অভিযোগ থাকলেও কোন সহয়তা মিলে নাই্ । এবার লকডাউন তুলে দেওয়ার পর তারা এক এক করে হল খুলতে শুরু করেছেন। অনেকে বলছেন অক্টোবরে পাঁচটি সিনেমা মুক্তি পেলে ফের দর্শক হল মুখি হবে।

এদিকে জানাগেছে, ১ অক্টোবর অনন্য মামুনের ‘কসাই’, ৮ অক্টোবর প্রসূন রহমানের ‘ঢাকা ড্রিম’ ও রাশিদ পলাশের ‘পদ্মপুরাণ’, ১৫ অক্টোবর কলকাতা থেকে আমদানি করা ‘বাজি’ ও এন রাশেদ চৌধুরীর ‘চন্দ্রাবতী কথা’ মুক্তির জন্য আবেদন জমা পড়েছে।

চলচ্চিত্র শিল্পের অচলাবস্থার মধ্যেই অক্টোবর মাসে পাঁচটি সিনেমা প্রেক্ষগৃহে মুক্তির আবেদন করেছেন প্রযোজক-পরিচালকরা। এরকম ভাবে ছবিগুলো মুক্তি পেলে আবার কাজ মুখি হবে মিডিয়া পাড়াগুলো।

কানাডার ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল অব সাউথ এশিয়া, টরন্টোতে প্রদর্শিত হয়েছে প্রসূন রহমানের ‘ঢাকা ড্রিম’ । এতে ফজলুর রহমান বাবু, মনিরা মিঠুসহ আরও অনেকে অভিনয় করেছেন।

‘পদ্মপুরাণ’ সিনেমায় অভিনয় করেছেন শম্পা রেজা, প্রসূন আজাদসহ অনেকে। সাফটা চুক্তির আওতায় আমদানি করা টালিগঞ্জের ‘বাজি’ সিনেমায় অভিনয় করেছেন কলকাতার জুটি জিৎ-মিমি চক্রবর্তী।

বাংলা সাহিত্যের নারী কবি চন্দ্রাবতীর জীবনকাহিনি নিয়ে সরকারি অনুদানে নির্মিত ‘চন্দ্রাবতী কথা’ চলচ্চিত্রে অভিনয় করেছেন দিলরুবা দোয়েল, নওশাবা আহমেদ ও ইমতিয়াজ বর্ষণসহ আরও অনেকে। সবকিছু ঠিক থাকলে অক্টোবরেই সচল হবে দেশের হলগুলো। অপেক্ষা শুধু ছবিগুলোর মুক্তির অপেক্ষা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here